২৪শে আগস্ট, ২০১৯ ইং, শনিবার

অধ্যাপক ফারুকের প্রতি ইবি শাপলা ফোরামের কৃতজ্ঞতা প্রকাশ

আপডেট: জুলাই ১৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আল কাওছার ইমন, ইবি : তরল দুধে ক্ষতিকর মাত্রায় এন্টিবায়েটিক উপস্থিতি প্রমাণ করায় অধ্যাপক আ ব ম ফারুকের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাপলা ফোরাম।

বুধবার ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপির মাধ্যমে এ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের সাবেক ডিন ঔষধ প্রযুক্তি বিভাগের প্রবীণ অধ্যাপক আ ব ম ফারুকের নেতৃত্বে একদল গভেষক কর্র্তৃক পরিচালিত হয়।

এ সময় খাদ্যপণ্যের মান সংক্রান্ত গভেষণার মাধ্যমে পাস্থরিত এবং অপাস্থরিত তরল দুধে ক্ষতিকর মাত্রায় এন্টিবায়েটিক উপস্থিতি প্রমাণ করা হয়। সময়োপযোগী এই সচেতনামূলক গভেষণার জন্য বিশ্ববিদ্যালয় শাপরা ফোরাম অধ্যাপক আ ব ম ফারুকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে।

এদিকে গভেষণালব্ধটির ফলাফল বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকে অধ্যাপক আ ব ম ফারুকে বিভিন্ন মহল থেকে হয়রানি ও হুমকি প্রদান করায় বিশ্ববিদ্যালয় শাপলা ফোরাম গভীর ভাবে উদ্বিগ্ন ও তীব্র নিন্দা জানিয়েছেন।

এছাড়া দেশের জনগনের মধ্যে বিভ্রান্তি না ছড়িয়ে খাদ্যের মান নিশ্চিত করার লক্ষে বিশ্ববিদ্যালয় শাপলা ফোরাম সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

এইচএ/বিবি

  • ফেইসবুক শেয়ার করুন