২৪শে আগস্ট, ২০১৯ ইং, শনিবার

বেলাল সানি পরিচালনায় বাংলাদেশে প্রথম এনিমেশনের উপর ডেঞ্জার জোন চলচিত্র নির্মাণ

আপডেট: আগস্ট ১০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

মামুন হাওলাদার, নিজস্ব প্রতিনিধি : ছোটবেলা থেকে সিনেমা পছন্দ করতেন বেলাল সানি। তখন থেকে সিদ্ধান্ত নেন, বড় হয়ে আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মাণ করবেন। বলছিলাম পরিচালক বেলাল সানির কথা। প্রথমবারের মতো তিনি চলচ্চিত্র নির্মাণ করছেন ।

চলচ্চিত্র নির্মাতা হলেও বেলাল সানির মিডিয়ার শুরুটা হয়েছে ভিন্নভাবে। ২০০২ সালে ঢাকা আসেন তিনি। এরপর ২০০৩ সালে গীতিকার ও শুরুকার হিসেবে একাধিক জনপ্রিয় গান করেন। পরবর্তীতে ২০০৭ সালে বেশকিছু নাটক,বিজ্ঞাপ,ডকোমেন্টরি ও সল্পদৈঘ্য চলচিত্র নির্মান করেন ।

সেই ছোটবেলার জেদটা আবারও তার মাথায় চেপে বসে।আর সে থেকেই ২০১৪ সালে তিনি ভালোভাবে সিনেমা নির্মাণের প্রস্ততি শুরু করেন। প্রথম সিনেমার গল্প নিজেই লেখেন। তবে গল্প তৈরি হতে বেলাল সানির ২ বছর ৫ মাস সময় লেগে যায়।বেলাল সানি ভোলার চরফ্যাশনের জিন্নাগর ইউনিয়নে জন্মগ্রহন করেন।

১০ই আগষ্ট গতকাল শনিবার তিনি বলেন, আমার পরিচালনায় বাংলাদেশে এই প্রথম এনিমেশনের উপর পূর্ণদৈঘ্য চলচিত্র নির্মাণ হয়েছে। যার নাম ডেঞ্জার জোন।এই ছবির কাজ প্রায় সম্পূর্ণ। যাহা কিছুদিনের মধ্যে দেশ ও দেশের বাইরে একযোগে মুক্তি পাবে।

এই ছবি প্রসঙ্গে বেলাল সানি বলেন, এমন একটি চলচিত্র এনিমেশনের উপর করতে পেরে আমি আনন্দিত । আমি আশাবাদী প্রথম বারের মত দর্শক একটি ভিন্ন ধরণের ডেঞ্জার জোন সিনেমা উপভোগ করবে। যাহা এর আগে এমন কোন সিনেমা এখন পর্যন্ত দেখেনি। এই সিনেমাতে অভিনয় করছেন, নায়ক বাপ্পি চৌধরী,নায়িকা এনজেলা জলি,মেহরিমা, ডিজে সোহেল,রাজু সরকারসহ অনেকে।

বেলাল সানি আরো বলেন,  তবে ডেঞ্জার জোন সিনেমাটি তৈরী করার আগে অনেকের কাছে এ বিষয়টি শেয়ার করেছি। তারা বলেন এই ধরণের ছবি নির্মাণ করা আমাদের দেশে সম্ভাব না। তবুও আমি হাল ছারিনি। এরপর আমিএকটি ডেমো তৈরী করি। অনেকে এই ডেমো দেখেই মুগ্ধ। তিনি আরো বলেন,দুটি সিনেমা ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছে।

তিনি আরো বলেন, তার মধ্যে একটি সিনেমা বাংলাদেশে অন্যটি ভারত থেকে যৌথ প্রয়োজনায় নির্মাণ হতে যাচ্ছে। ভবিষৎ কোন ধরণের সিনেমা নির্মাণ করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ডেঞ্জার জোন সিনেমাটি যেহেতু আমার নিজের লেখা তাই ভবিষৎতে ভিন্ন ধরণের চিন্তা ভাবনা করে চলচিত্র নির্মাণ করতে চাই। যাহা দর্শকদের মন জয় করে নতুন কিছু উপহার দিতে পারি।

  • ফেইসবুক শেয়ার করুন