২৪শে আগস্ট, ২০১৯ ইং, শনিবার

খালেদা জিয়ার ঈদ এবারও হাসপাতালে

আপডেট: আগস্ট ১১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রাত পোহালেই ঈদ। এ ঈদে ক্ষমতাসীন আওয়ামী লীগ, মাঠের বিরোধী দল বিএনপি, সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের বেশিরভাগ সিনিয়র নেতা নিজ নিজ এলাকায় ঈদ করবেন।

তবে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় বিএনপির নেতাকর্মীদের কাছে এবারের ঈদও নিরানন্দের। তিনি ঈদ কাটাবেন বিএসএমএমইউ হাসপাতালে। গত বছর তিনি ঈদ কাটিয়েছিলেন হাসপাতালে।

এদিকে ঈদের দিন ঢাকায় বিএনপির পক্ষ থেকে রাখা হয়নি কোনো কর্মসূচি।

প্রতিবছর খালেদা জিয়া রাজনীতিবিদ, দেশের সুশীল সমাজের প্রতিনিধি, বিদেশি কূটনীতিকসহ সর্বসাধারণের সঙ্গে যে ঈদ শুভেচ্ছা বিনিময় করতেন, গতবারের মতো এবারও হচ্ছে না সে আয়োজন।

দলীয় সূত্রে জানা গেছে, ঈদের দিন দলের সিনিয়র নেতারা প্রথমে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন। সেখান থেকে বনানীতে খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করবেন নেতারা।

পরে অনুমতি পেলে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে বিএনপির সিনিয়র নেতাদের।

এ ছাড়াও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিথি ও নাতনি জাহিয়া রহমানসহ স্বজনরাও বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  বলেন, প্রিয় নেত্রী খালেদা জিয়া কারাগারে থাকায় আমাদের এবারের ঈদও নিরানন্দের। কেন্দ্র থেকে তৃণমূল- কারও মনে কোনো আনন্দ নেই। ঈদের দিন ঢাকায় এবারও দলের কোনো কর্মসূচি নেই।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে রয়েছেন খালেদা জিয়া। গত রমজানের ঈদেও তিনি হাসপাতালে ছিলেন। গত ১ এপ্রিল চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। সেই থেকে বেগম জিয়া হাসপাতালে অবস্থান করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন