২৪শে আগস্ট, ২০১৯ ইং, শনিবার

জনসচেতনতার লক্ষ্যে মাঠে নেমে পড়েছেন ”স্রোতধারা সৃজন শক্তি” সংগঠনের কর্মীরা

আপডেট: আগস্ট ১৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পরিস্কার-পরিচ্ছন্ন একটি নির্মল গ্রাম গড়ে তুলতে জনসচেতনতার লক্ষে মাঠে নেমে পড়েছেন ”স্রোতধারা সৃজন শক্তি” নামক একটি সংগঠনের একদল তরুণ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল নোমান বলেন, আমরা চাই আমাদের গ্রামের প্রতিটি মানুষ যেন তার আশপাশের রাস্তা-ঘাট, জবাইকৃত কুরবানী পশুর বজ্য, বাসাবাড়ি সর্বোপরি নিজেদের পারিপার্শ্বিক পরিবেশটাকে পরিচ্ছন্ন ও পরিপাটি রাখে।

আমাদের এলাকার অধিবাসীদের পজিটিভ সমর্থন পেয়ে আমরা খুবই আনন্দিত এবং মনে হচ্ছে মানবতার সেবার মধ্যেই রয়েছে পরম শান্তি। দুলারহাট থানাধীন বিভিন্ন অঞ্চলে ঘুরেঘুরে নিজেদের হাত দিয়েই বর্জ্য পদার্থ পরিস্কার করন এবং জীবাণুনাশক পাউডার ছিটিয়ে সাধারন মানুষকে সচেতন করতে তাঁদের দেখা গেছে।

বর্তমান তরুন প্রজন্মের অগ্রগতির লক্ষে শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার পাশাপাশি জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি। বিশেষ করে গ্রামীণ শিক্ষাকে গুরুত্ব দিতে সংগঠনটি নিরলস কাজ করে যাচ্ছে।

চলতি বছরের (২০১৯) বিগত জুন মাসের ৮ তারিখ দুলারহাট নীলিমা জ্যাকব ডিগ্রি কলেজে জমকালো এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্রোতধারা সৃজন শক্তি নামক সংগঠনটির যাত্রা শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট আবৃত্তি শিল্পি ও উপস্থাপক সৈয়দ আল জাবের আহমেদ আরো উপস্থিত ছিলেন ১৬ নং মুজিব নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ মিয়া, ৬ নং নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার, ৭ নং নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এবং বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আনোয়ার হোসেন সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী শিক্ষার্থীবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন