২২শে অক্টোবর, ২০১৯ ইং, বুধবার

যে শর্তে বিয়ে করতে রাজি হয়েছিলেন নিতা আম্বানি!

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানি ও তার স্ত্রী নিতা আম্বানির প্রেমের গল্প কোনো সিনেমা গল্পের চেয়ে কম নয়। মুকেশের জন্য নিতাকে বেঁছে নিয়েছিলেন তাঁর মা কোকিলাবেন।

একটি ফাংশন নিতার ডান্স পারফরম্যান্স দেখার পর তিনি তাঁকে পছন্দ করেন। ২০১৬ সালে তিনি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (তার উদ্যোগ এখন পর্যন্ত ৭০ মিলিয়ন ভারতীয় শিশুদের কাছে পৌঁছেছে ফুটবল এবং বাস্কেটবল) প্রথম ভারতীয় মহিলা মেম্বার নির্বাচিত হন।

অনেক বছর আগে একটি সাক্ষাত্কারে নিতা বলেছিলেন, তিনি মুকেশের সামনে শর্ত রেখেছিলেন যে বিয়ের পর মুকেশ যদি তাকে স্কুলে পড়াতে দেন তাহলে তিনি তাকে বিয়ে করবেন। মুকেশ আম্বানির হ্যা করার পরই নিতা আম্বানি বিয়ের জন্য তৈরি হন। ধনী পরিবারের বউ হবার পরও তিনি প্রাইভেট স্কুলে পড়াতে থাকেন।

নিতা একজন মধ্যবিত্ত পরিবারের মেয়ে ছিলেন এবং নিজের খরচের জন্য ৮০০ টাকার বেতন স্কুলে পড়াতেন। নিতা বাচ্চাদের পড়াতে ভালোবাসতেন। তার ভয় ছিল বিয়ের পর হয়েতো তার এই শখ পূরণ করতে পারবেন না।

পরে নিতা তার চাকরি ছেড়ে দিয়ে রিলায়েন্স গ্রুপে সক্রিয় ভূমিকা নেন। মুকেশ আম্বানি প্রকাশ করেছেন যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিতে যোগদানের আগে তিনি কিছুদিনের জন্য বিশ্বব্যাংকের জন্য কাজ করতে চেয়েছিলেন অথবা বিশ্ববিদ্যালয়ে পড়াতে চেয়েছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন